চ্যাম্পিয়ন কুমিল্লাকে হারিয়ে ঢাকার দুর্দান্ত শুরু

ডেস্ক রিপোর্ট:

inside-post

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি আসরে দারুণ শুরু করেছে নতুন ফ্রাঞ্চাইজি দুর্দান্ত ঢাকা। অপরদিকে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের যাত্রা শুরু হলো হারে। দুর্দান্ত ঢাকার কাছে দলটি হারলো ৫ উইকেটে।

বিপিএলের দশম আসরের উদ্বোধনী ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নামে কুমিল্লা। স্কোরবোর্ডে তেমন বেশি রান যুক্ত করতে পারেনি দলটির ব্যাটাররা। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৩ রান তোলে লিটন দাসের দল।

কুমিল্লার ১৪৪ রান তাড়া করতে ঝোড়ো সূচনা পায় দুর্দান্ত ঢাকা। পাওয়ারপ্লেতে কোনো উইকেট না হারিয়েই ৫৬ রান তোলে দলকে দুর্দান্ত শুরু এনে দেন নাঈম ও গুনাথিলাকা। ১২ দশমিক ৪ ওভারে ১০১ রানের মাথায় ভাঙে এই জুটি। ততক্ষণে জয়ের সুবাস পাচ্ছিল ঢাকা।

ওপেনার নাঈম ৪০ বলে ৫২ রানে আউট হন। তার বিদায়ের পরপরই প্যাভিলিয়নে ফিরে যান শ্রীলঙ্কার গুনাথিলাকাও। ৪২ বলে ৪১ রান করেন এই ওপেনার। দুইজনেই স্পিনার তানভীরের শিকার হন। জোড়া আঘাত হানেন মোস্তাফিজও। এই বাঁহাতি পেসার ফেরান লাসিথ ক্রুপসপুল ও ইরফান শুক্কুরকে। কিন্তু তাতে রক্ষা হয়নি। শেষ পর্যন্ত ৩ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় ঢাকা।

এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে কুমিল্লার ওপেনিং জুটি ভাঙে ২৩ রানে। ১৬ বলে ১৩ রান করে চতুরঙ্গ ডি সিলভার শিকার হন কুমিল্লার লিটন দাস। সেখান থেকে ইমরুল কায়েস ও তাওহীদ হৃদয় ৮৭ বলে ১০৭ রানের জুটি গড়েন। এরমধ্যে ইমরুল কায়েসের ব্যাটে অর্ধশতকের দেখা মিললেও হৃদয় ভাঙে তাওহীদ হৃদয়ের।

৪১ বলে ৪৭ রান করে তাসকিনের বলে ফিরেন তাওহীদ হৃদয়। তার বিদায়ের পরপরই তাসকিনের শিকার হন ইমরুল কায়েসও। ৬ বাউন্ডারি আর ২ ছক্কায় ৫৬ বলে এই ব্যাটার করেন করেন ৬৬ রান। উনিশ ওভারের শেষ বলে সাজঘরের পথে যাত্রা হয় তার।

ততক্ষণেও ম্যাচের আসল মুহূর্ত বাকি। শেষ ওভারের শেষ তিন বলে কুমিল্লার খুশদিল শাহ, রোস্টন চেজ ও মাহিদুল ইসলাম অঙ্কনকে ফিরিয়ে হ্যাটট্রিকের কীর্তি গড়েন শরিফুল। বিপিএলের ইতিহাসে সপ্তম বোলার হিসেবে তার এই হ্যাটট্রিক।

এই পেসার ৪ ওভার বল করে ২৭ রান দেন। নেন তিন উইকেট। হ্যাটট্রিক করা শরিফুল ম্যাচ অব দ্য ম্যাচ হয়েছেন।

আরো দেখুন