জাবিতে সংঘবদ্ধ ধর্ষণ: মূল পরিকল্পনাকারীসহ গ্রেফতার ২

ডেস্ক রিপোর্ট:

inside-post

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বহিরাগত এক দম্পতিকে ডেকে এনে স্বামীকে মীর মশাররফ হোসেন হলে আটকে রেখে স্ত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় মূল পরিকল্পনাকারী মামুনুর রশিদ এবং সহায়তাকারী মো. মুরাদকে গ্রেফতার করেছে র‍্যাব। মামুনুর রশিদকে রাজধানীর ফার্মগেট এবং মো. মুরাদকে নওগাঁ থেকে গ্রেফতার করা হয়েছে।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বুধবার (৭ ফেব্রুয়ারি) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন।

গত শনিবার (৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে ধর্ষণের এ ঘটনা ঘটে। এ ঘটনার বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হলে এ ঘটনা ঘটে। এরপর এ ঘটনায় আশুলিয়া থানায় ছয়জনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন ভুক্তভোগীর স্বামী।

এ মামলায় গত শনিবার দিবাগত রাতে সাভার মডেল থানা ও আশুলিয়া থানার পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে চার আসামিক গ্রেফতার করে। তারা হলেন জাবির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ছাত্র ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান, একই বিভাগের সাগর সিদ্দিকী ও হাসানুজ্জামান এবং উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সাব্বির হাসান।

তখন থেকে পলাতক ছিলেন ভুক্তভোগীর পূর্বপরিচিত মো. মামুনুর রশিদ এবং স্বামীকে আটকে রাখায় সহায়তা ও মারধর করা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী মো. মুরাদ। এ দুজনও এবার ধরা পড়লেন।

এ ধর্ষণকাণ্ডের পর সংগঠনের শৃঙ্খলা ও মর্যাদা পরিপন্থি কার্যকলাপে লিপ্ত হওয়ার অভিযোগে মোস্তাফিজুর রহমানকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে স্থায়ী বহিষ্কার করা হয়।

আরো দেখুন