বল হাতে সাকিবকে দেখে ‘ভুয়া ভুয়া’ দুয়োধ্বনিতে প্রকম্পিত হয়েছে গোটা স্টেডিয়াম

বিশ্বকাপে পেয়েছিলেন আঙ্গুলে চোট। এরপরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ব্যস্ততা। এরই মধ্যে চোট কাটিয়ে মাঠে ফেরার চেষ্টা। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান সবকিছুই যেন এভাবে সামলে যাচ্ছেন এক হাতে। দীর্ঘদিন পরে মাঠে ফিরেই তিনি সফল হলেও দলকে জেতাতে পারেননি। আর সেই ম্যাচেই বল হাতে সাকিবকে দেখে গ্যালারি থেকে ‘ভুয়া ভুয়া’ দুয়োধ্বনিতে প্রকম্পিত হয়েছে গোটা স্টেডিয়াম।

inside-post

শনিবার (২০ জানুয়ারি) দুপুর দেড়টায় বিপিএলের তৃতীয় ম্যাচে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয় ফরচুন বরিশাল ও রংপুর রাইডার্স। ম্যাচটিতে টসে জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বরিশালের অধিনায়ক তামিম। ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান করে রংপুর। জবাবে ১৯.১ ওভারে ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় বরিশাল।

এ দিন রংপুরের হয়ে মাঠে নেমেছিলেন সাকিব আল হাসান। গত বছরের নভেম্বরের পরে এই প্রথম তার মাঠে নামা। ব্যাট হাতে মাত্র ২ রান করে আউট হলেও বল হাতে পেয়েছেন সফলতা। নিজের প্রথম ওভারেই পেয়েছেন উইকেটের দেখা। শেষ পর্যন্ত ৪ ওভারে মাত্র ১৬ রান দিয়ে তুলে নিয়েছেন ২ উইকেট। তবে ব্যাট হাতে নিজেদের ব্যর্থতার কারণে এমন দুর্দান্ত বোলিংয়েও পার পায়নি রংপুর।

বরিশালের বিপক্ষে সাকিব যখন বল হাতে উইকেটে আসেন, তখন অপর প্রান্তে ব্যাট হাতে দাঁড়িয়ে তামিম ইকবাল। ইতোমধ্যে এই তারকা ক্রিকেটারদের বিবাদের বিষয় ‘ওপেন সিক্রেট’। ফলে বরিশাল-রংপুরের লড়াই ছাপিয়ে সাকিব-তামিম লড়াইয়ে পরিণত হয় ম্যাচটি। সেটি দেখতেই দর্শকদের ঢল নেমেছিল মিরপুরের স্টেডিয়ামে। উইকেটে দুজনের মুখোমুখি অবস্থান দেখে উত্তেজিত ছিলেন তারা।
ঘড় ফবংপৎরঢ়ঃরড়হ ধাধরষধনষব.
খেলা শেষে সৌজন্যতার অংশ হিসেবে হাত মেলান সাকিব আল হাসান ও তামিম ইকবাল। ছবি : সংগৃহীত

উত্তেজিত দর্শকেরা মুহূর্তের মধ্যে ভিন্ন আবহ তৈরি করেন। সাকিবের বল করার সময়ে গ্যালারি প্রকম্পিত হতে থাকে দুয়োধ্বনিতে। চর্তুদিক থেকে তখন ‘ভুয়া ভুয়া’ দুয়োধ্বনি ভেসে আসছিল। ম্যাচটিতে বরিশালের সমর্থক তুলনামূলকভাবে বেশি ছিল। তাদের প্রতিপক্ষ সাকিবকে বল হাতে দেখেই হয়তো দুয়োধ্বনি দেন তারা।

অবশ্য সে দিকে পাত্তা না দিয়ে মাঠের মনোযোগ ধরে রেখে বল করেছেন সাকিব। শেষ পর্যন্ত তিনি দলকে জেতাতে না পারলেও দীর্ঘদিন পরে নিজের ফর্ম দেখে হয়তো স্বস্তিতেই থাকবেন। কেবল ব্যাটিংয়ে কিছুটা আফসোস থাকতে পারে তার। সেটিও হয়তো পরের ম্যাচে কাটিয়ে ওঠার চেষ্টা করবেন এই তারকা ক্রিকেটার।

আরো দেখুন