মারা গেছেন কুয়েতের আমির শেখ নওয়াফ,নতুন আমিরের নাম ঘোষণা

ডেস্ক রিপোর্ট:
কুয়েতের আমির শেখ নাওয়াফ আল-আহমদ আল-জাবের আল-সাবাহ মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ শনিবার তিনি মারা যান। ৮৬ বছর বয়সী আমিরের মৃত্যুর দিনই নতুন আমিরের নাম ঘোষণা করেছে কুয়েত।

inside-post

কুয়েতের উপপ্রধানমন্ত্রী ও মন্ত্রিপরিষদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ইসা আল-কান্ডারি এক বিবৃতিতে জানিয়েছেন, নতুন আমির হিসেবে কুয়েতের ক্রাউন প্রিন্স ও শেখ নাওয়াফের সৎভাই শেখ মেশাল আল-আহমাদ আল-জাবের আল-সাবাহর নাম ঘোষণা করা হয়েছে।

এর আগে কুয়েত আমিরি সরকারের মন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ আল সাবাহ রাষ্ট্রীয় টেলিভিশনে দেওয়া বিবৃতিতে দেশটির আমিরের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তবে তার মৃত্যুর কোনো কারণ জানায়নি কুয়েত সরকার। শেখ নাওয়াফের মৃত্যুতে ৪০ দিনের রাষ্ট্রীয় শোকের ঘোষণা দিয়েছে দেশটি।

বিবৃতিতে শেখ মোহাম্মদ আব্দুল্লাহ আল সাবাহ বলেন, ‘অতি দুঃখ ও শোকের সঙ্গে আমরা (কুয়েতের জনগণ, আরব ও ইসলামি জাতি এবং সারা বিশ্বের বন্ধু জনগণ) জানাচ্ছি যেকুয়েতের আমির আমির শেখ নাওয়াফ আল-আহমদ আল-জাবের আল-সাবাহ আজ শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।’

শেখ নাওয়াফ ২০২০ সালে কুয়েতের আমির হন। ওই বছর ৯১ বছর বয়সে তার সৎভাই শেখ সাবাহ আল-আহমাদ-আল-জাবের-আল-সাবাহ যুক্তরাষ্ট্রে মারা যান।

আরো দেখুন