সারা দেশে শুরু হচ্ছে ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার উন্মুক্ত প্রদর্শনী।

সারা দেশে শুরু হচ্ছে ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার উন্মুক্ত প্রদর্শনী। চিত্রনায়ক আরিফিন শুভ অভিনীত শ্যাম বেনেগাল পরিচালিত এ সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করেছে বাংলাদেশ ও ভারত সরকার। আজ (১৭ই ফেব্রুয়ারি) থেকে সারা দেশে উন্মুক্ত প্রদর্শনী হবে সিনেমাটির। আর এ উদ্যোগটি নিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি)।

inside-post

সম্প্রতি এক সংবাদ সম্মেলনে বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন সিনেমাটি প্রদর্শনের পরিকল্পনা জানান। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর ওপর নির্মাণ করা এই সিনেমাটি সারাদেশের মানুষের দেখার জন্য ব্যবস্থা করা উচিত। এ জন্য বিভিন্ন জেলার প্রশাসকদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। যেখানে প্রদর্শন করা হলে সাধারণ মানুষের দেখতে সুবিধা হবে, সেই জায়গাগুলো নির্ধারণ করেছেন তারা।

নুজহাত ইয়াসমিন আরো বলেন, আমাদের সঙ্গে গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালকের এ নিয়ে আলোচনা হয়েছে। দেশের সব জেলা ও উপজেলা শহরের তথ্য অফিসাররা সিনেমাটি প্রদর্শনের আগের দিন এলাকাবাসীকে প্রদর্শনের জায়গা সম্পর্কে মাইকিং করে জানিয়ে দেবেন।

এর আগে গত বছরের ১৩ অক্টোবর বাংলাদেশে এবং এর দুই সপ্তাহ পর ২৮ অক্টোবর ভারতে মুক্তি পায় আলোচিত ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমাটি। এতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়ক আরিফিন শুভ, বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে নুসরাত ইমরোজ তিশা এবং শেখ হাসিনার একটি চরিত্রে অভিনেত্রী নুসরাত ফারিয়াসহ শতাধিক শিল্পী কাজ করেছেন এই সিনেমায়।

আরো দেখুন