জি এম কাদেরের সঙ্গে কী কথা হলো ভোটে পরাজিত তৃতীয় লিঙ্গের রানীর

ডেস্ক রিপোর্ট:

inside-post

দ্বাদশ সংসদ নির্বাচনে রংপুর-৩ আসনে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন তৃতীয় লিঙ্গের আনোয়ারা ইসলাম রানী। তবে লাঙ্গলের কাছে পরাজিত হন ঈগল প্রতীকের রানী।

নির্বাচনে হারলেও জি এম কাদেরের সঙ্গে সাক্ষাৎ করলেন রানী। রোববার (২১ জানুয়ারি) রংপুর নগরীর সেনপাড়ায় জি এম কাদেরের স্কাই ভিউ বাসভবনে যান রানী। দেখা করে জাপা চেয়ারম্যানকে শুভেচ্ছা জানান তিনি। এ সময় তাদের মধ্যে নানা কথা হয়। আলাপ চলে প্রায় ঘণ্টাখানেক।

সাক্ষাৎ শেষে আনোয়ারা ইসলাম রানী বলেন, আমি তার প্রতিদ্বন্দ্বি ছিলাম। তিনি জয়ী হয়েছেন। ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছি। রাজনৈতিক শিষ্টাচার এমন হওয়া উচিত বলে মনে করি। তাহলে আর এতো দ্বন্দ্ব, হাঙ্গামা, লড়াই থাকবে না। প্রতিদ্বন্দ্বিতা থাকতেই পারে। তবে সকলকেই একত্রিত হয়ে মানুষের জন্য কাজ করতে হবে। এজন্য আমি এসেছি। উনারাও আমাকে ডেকেছিলেন।

কী কথা হলো এমন প্রশ্নের জবাবে রানী বলেন, আমাকে কিছু উপদেশ দিয়েছেন। আর আমাদের পাশে থাকতে চাইলেন।

জাতীয় পার্টি রংপুরের মানুষের ঋণ পরিশোধ করবে বলেও এ সময় আশাবাদ ব্যক্ত করে রানী। বলেছেন, রংপুরবাসী জাতীয় পার্টিকে অনেক দিয়ে গেছে। আমি আশা করবো, এই ৫ বছরে যেন উনারা রংপুরবাসীর ঋণ শোধ করার চেষ্টা করে। এ এলাকার ভাগ্য উন্নয়নে কাজ করে। বর্তমান সংসদ সদস্যের (জি এম কাদের) কাছে আমার আশা এটি।

সাক্ষাতের প্রসঙ্গে জি এম কাদের বলেন, এবারের নির্বাচনে রানী আমার সাথে প্রতিদ্বন্দ্বিতা করে ভালো ভোট পেয়েছে। আমিই তাকে দেখা করতে আহ্বান জানাই। আজ সাক্ষাৎ হলো, তার কথা শুনলাম। তাকে আশ্বাস দিয়েছি, বিশেষ করে তৃতীয় লিঙ্গের মানুষেরা যেন সবক্ষেত্রে মূল ধারার সাথে কাজ করতে পারার বিষয়ে। তারা যেন সমঅধিকার ও মর্যাদা পায়। এজন্য সে সংগ্রাম চালিয়ে যাচ্ছে। আমি তার এই সংগ্রামের সাথে একাত্মতা ঘোষণা করেছি। তার এই কাজে আমি সহযোগিতা করবো।

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে রংপুর-৩ আসনে ৮১ হাজার ৮৬১ ভোট পান জি এম কাদের। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রানী পেয়েছেন ২৩ হাজার ৩২৬ ভোট।

আরো দেখুন