তারানা-শাম্মীসহ সংরক্ষিত আসনে আওয়ামী লীগের চূড়ান্ত প্রার্থী যারা

ডেস্ক রিপোর্ট:

inside-post

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে ৪৮ জন প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। সকালে প্রধানমন্ত্রী ও দলের সভাপতি শেখ হাসিনা মনোনয়ন প্রত্যাশী ১ হাজার ৫৪৯ জনের সঙ্গে বৈঠক করেন। এরপর চূড়ান্ত করা হয় ৪৮ জনকে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিকালে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংবাদ সম্মেলনে চূড়ান্ত হওয়া ৪৮ জন নারী প্রার্থীর নাম পড়ে শোনান।

মনোনীতরা হলেন- টাঙ্গাইল থেকে তারানা হালিম, ঢাকা থেকে সানজিদা খানম, বরিশাল থেকে শাম্মী আহমেদ, জয়পুরহাট থেকে ডা. রোকেয়া সুলতানা, চাঁপাইনবাবগঞ্জ থেকে জেবিন মাহমুদ, ঠাকুরগাঁও থেকে দৌপদী দেবি, নাটোর থেকে কোহেলি কুদ্দুস, পঞ্চগড় থেকে রেজিয়া ইসলাম, নীলফামারী থেকে আশিকা সুলতানা…..

গেল ৬ ফেব্রুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত সংরক্ষিত আসনে মনোনয়নপত্র বিক্রি করে আওয়ামী লীগ। তিন দিনে মোট ১ হাজার ৫৪৯ ফরম বিক্রি করেছে দলটি। যা থেকে আয় হয়েছে ৭ কোটি ৭৪ লাখ ৫০ হাজার টাকা।

দলীয় সূত্রে জানা যায়, জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসন ৫০টি। একেকটি রাজনৈতিক দল ছয়টি আসনের বিপরীতে একটি করে সংরক্ষিত নারী আসন পান। এ হিসেবে নিজেদের এবং স্বতন্ত্রদের সমর্থন পাওয়ায় আওয়ামী লীগ পাবে মোট ৪৮ আসন।

বিস্তারিত আসছে…

আরো দেখুন