২০৪১সালের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বিদায়ীরা আজ থেকে ভূমিকা আর নবীনরা প্রস্তুত করার আহবান

সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নবীন বরণ ও বিদায় অনুষ্ঠানে -হাজী বাহার
২০৪১সালের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বিদায়ীরা আজ থেকে ভূমিকা আর নবীনরা প্রস্তুত করার আহবান

inside-post

সিসিএন আমার স্বপ্ন বাস্তবায়নে কাজ করছে
আবুল কালাম আজাদ।
কুমিল্লার কোটবাড়িতে অবস্থিত সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্পিং ২০২৪সেশনের শিক্ষার্থীদের নবীন বরণ ও স্পিং ২০২০সেশনের শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান গতকাল প্রতিষ্ঠানের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহা উদ্দিন বাহার। গেস্ট অব অনার ছিলেন সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড.মো.তারিকুল ইসলাম চৌধুরী। সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড.মো.আলাউদ্দিন এর সভাপতিত্বে
বিশেষ অতিথি ছিলেন সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক অ্যাডভাইজার অধ্যাপক মো.জামাল নাছের,ট্রেজারার অধ্যাপক ড. প্রকৌশলী মো.শাহ জাহান,রেজিস্ট্রার অধ্যাপক ড.মো.মিজানুর রহমান,লিবারেল আর্টস অনুষদের ডিন ড.আলী হোসেন চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মনির হোসেন।
এসময় উপস্থিত ছিলেন সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাষ্টিজের সদস্য ইফতেখারুল ইসলাম চৌধুরী সিয়ামসহ সকল বিভাগের চেয়ারম্যান, শিক্ষক ও শিক্ষার্থীগণ।
অনুষ্ঠানটি ৩টি অধিবেশনে বিভক্ত ছিল। প্রথম অধিবেশনে আলোচনা সভা,দ্বিতীয় অধিবেশনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিজস্ব পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান, তৃতীয় অধিবেশনে দেশের খ্যাতিমান সংগীত শিল্পীদের পরিবেশনায় চলে সাংস্কৃতিক অনুষ্ঠান।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহা উদ্দিন বাহার বলেন -সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আসলে আমার স্বপ্নের কথা মনে পড়ে যায়। আমি মহান জাতীয় সংসদে যাওয়ার পর থেকেই কুমিল্লায় একটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করতে। কিন্তু বিভিন্ন ষড়যন্ত্রের কারণে আমার স্বপ্ন বাস্তবায়ন করতে দেয়া হয় নাই। কিন্তু ড.তারিকুল ইসলাম সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাধ্যমে আমার স্বপ্ন বাস্তবায়নে অনেক দূর এগিয়ে নিয়ে এসেছে। কেননা আজকের উন্নত বিশ্বের সাথে চলতে গেলেই প্রয়োজন বিজ্ঞান ও প্রযুক্তি।
তিনি বলেন-জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনেক স্বপ্ন নিয়ে বাংলাদেশ স্বাধীন করেছেন।জননেত্রী শেখ হাসিনা সরকারের নেতৃত্বে আমরা এখন জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়তে এগিয়ে যাচ্ছি।
তিনি আরো বলেন- সততা ও নিষ্ঠার সাথে জীবনে অর্পিত দায়িত্ব পালন করার চেষ্টা করবে।কেননা দূর্নীতি মুক্ত বাংলাদেশ বিনির্মাণে তোমাদের কাজ করতে হবে।
তিনি কুমিল্লার খ্যাতিমান ব্যাক্তিদের কথা স্মরণ করিয়ে বলেন-তোমাদেরকেও জ্ঞাণ অর্জনের পাশাপাশি ২০৪১সালের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আজ থেকে বিদায়ীদেরকে ভূমিকা আর নবীনদেরকে প্রস্তুত হওয়ার আহবান জানান।

আরো দেখুন